৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ


রামগঞ্জ-চাটখিল- ঢাকা সড়ক সংস্কারের দাবীতে পরিবহন ধর্মঘট

মোঃ রুবেল : রামগঞ্জ-চাটখিল- ঢাকা সড়ক দ্রæত সংস্কারের দাবীতে অনর্দিষ্টকালের জন্য ধর্মঘট পালন করছে পরিবহন শ্রমিকরা। রবিবার ভোর থেকে নোয়াখালীর রামগঞ্জ থেকে সোনাইমুড়ী পর্যন্ত সড়ক বন্ধ করে আন্দোলন শুরু করে বাস মালিক ও শ্রমিকরা। এ সময় তারা বাংলাবাজার-নদনা এলাকায় বিক্ষোভ করে ও বিভিন্ন ¯েøাগান দেয়। এ অঞ্চল থেকে দূরপাল্লার ও লোকাল বাস ছেড়ে যায়নি। এদিকে উক্ত সড়কে চলাচলরত যাত্রীরা হঠাৎ অবরোধের কারনে চরম বিপাকে পড়ে। এ অঞ্চলের ঢাকা, চট্রগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে বাস চলাচল না করায় জনগণ দূর্ভোগে পড়েছে। পাশাপাশি নোয়াখালীর আঞ্চলিক এলাকায় কোন বাস চলাচল না করায় যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন রয়েছে।
দুই দিন সরকারী ছুটি থাকার পর রবিবার বিভিন্ন অফিস আদালত ও ব্যাংক বীমা সহ নিত্য প্রয়োজনীয় কাজে আসা লোকজন পড়েন মারাতœক দূর্ভোগে। কেউ পায়ে হেঁটে, কেউ বা অতিরিক্তি ভাড়া দিয়ে সিএনজি ও ব্যাটারী চালিত অটো রিক্সায় নির্ধারিত গন্তেব্যে যেতে বাধ্য হয়েছে। বৃহত্তর বাস মালিক সমিতি জানান, সোনাইমুড়ী রামগঞ্জ সড়কে রাস্তায় বিশাল বিশাল গর্তের কারনে একবার গাড়ী রামগঞ্জ থেকে কোন গাড়ি ছেড়ে গেলে সেই গাড়ি পরদিন মেরামত করতে হয়। এ সড়কে প্রতিদিনই কয়েকটি গাড়ী দূর্ঘটনায় পতিত হচ্ছে। সড়কের গর্তগুলো ভরাটের জন্য কোন ব্যবস্থা নেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। সড়ক সংস্কার না হওয়া পর্যন্ত এ ধর্মঘট অনর্দিষ্টকাল চলবে।
এ সুযোগে সি এন জি অটো রিক্সা তাদের নির্ধারিত ভাড়া থেকে দ্বিগুন ভাড়া আদায় করছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে দশঘরিয়া থেকে সোনাইমুড়ী পর্যন্ত মহাসড়ক মেরামতের জন্য নির্বাচিত ঠিকাদার রাসেল জানান, তার কাজের মেয়াদ ২০১৯ সালের জুন পর্যন্ত রয়েছে। তিনি জানান, ইতি মধ্যে তার কাজের ৫০% শেষ হয়েছে। তিনি আরও জানান, খুব শিঘ্রই রাস্তার খানা খন্দ ভরাট করা হবে। এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহি প্রকৌশলী সাংবাদিকদেরকে জানান, ঠিকাদারী প্রতিষ্ঠান নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করবে। তবে রাস্তার বেহাল অবস্থার কথা স্বীকার করে তিনি জানান, অল্প দিনের মধ্যেই রাস্তার বেহাল অবস্থার অবসান হবে।

ফেইসবুকে চাটখিল নিউজ ২৪ ডট কম


Shares